For Advertisement

600 X 120

জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আমরা উদ্বিগ্ন: চীন

১৯ এপ্রিল ২০১৮, ৭:৪০:৩৪
ঢাকা, ১৯ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্বিঘ্ন ও স্থিতিশীল হবে বলে আশা প্রকাশ করেছে চীন। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে চীনা দূতাবাসে অনুষ্ঠিত ব্রিফিংয়ে ঢাকায় চীনা ইকোনমিক কাউন্সেলর লি গুয়াংজুন এ আশা প্রকাশ করেন।

বাংলাদেশের সাথে বাণিজ্য সম্পর্ক জোরদার করতে জুনে ফ্রি ট্রেড অ্যাগ্রিমেন্ট (এফটিএ) বিষয়ক একটি যৌথ সম্ভাব্যতা যাচাই বৈঠক করবে চীন। নির্বাচনী বছরে সবকিছু সুন্দর ও স্থিতিশীল থাকবে এবং বাণিজ্য সম্পর্ক আরো জোরদার হবে বলে চীনের প্রত্যাশা। এছাড়া নির্বাচনের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হবে বলেও আশা করে চীন।

এসয়ম স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে স্বল্পোন্নত দেশে উত্তরণের পথে যাত্রা শুরুকে স্বাগত জানান লি গুয়াংজুন। তিনি বলেন, চীনের উদার ও মুক্ত বাজার নীতিকে কাজে লাগিয়ে অন্যান্য দেশের মতো বাংলাদেশও লাভবান হতে পারে।

লি গুয়াংজুন বলেন, বাংলাদেশে নির্বাচনের আর এক বছর বাকি আছে। আমরা আশা করছি, নির্বাচন হবে নির্বিঘ্ন, স্থিতিশীল এবং অবশ্যই এ নিয়ে আমরা উদ্বিগ্ন। কারণ আমাদের বেশ কিছু চীনা প্রতিষ্ঠান ও নাগরিক রয়েছে।

তিনি বলেন, সে কারণে আমরা বলছি যে, আমরা আশা করি যে একটি নির্বিঘ্ন ও স্থিতিশীল নির্বাচন হবে।

আগামী নভেম্বরে প্রথম বারের মতো সাংহাইতে অনুষ্ঠেয় ইন্টারন্যাশনাল ইমপোর্ট এক্সপো বিষয়ে চীনা দূতাবাসের কাউন্সলের বলেন, সেখানে সারা বিশ্বের ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণ উন্মুক্ত থাকবে।

For Advertisement

600 X 120

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: