প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘একমাত্র আ.লীগই দেশের অগ্রযাত্রা ধরে রাখতে পারবে’

১৩ এপ্রিল ২০১৮, ৭:৩০:১২
ঢাকা, ১৩ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, পরবর্তী নির্বাচনে বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশের অগ্রযাত্রা ধরে রাখতে পারবে না। একমাত্র আওয়ামী লীগই ক্ষমতায় এলে এই অগ্রযাত্রা ধরে রাখতে পারবে।

গতকাল বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের ২০তম অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

জাতিসংঘ কর্তৃক স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা পাওয়ায় সংসদের চলতি অধিবেশনের শেষ দিনে প্রধানমন্ত্রী এবং দেশের জনগণকে ধন্যবাদ জানিয়ে ধন্যবাদ প্রস্তাব গৃহীত হয়। কিন্তু এমন মর্যাদা ধরে রাখার ব্যাপারে দেশের মানুষকে সচেতন থাকতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, এই বছরের শেষে জাতীয় নির্বাচনে জনগণ যদি নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করে, তিনি আবার দেশসেবার সুযোগ পান, তাহলে বাংলাদেশ আগামী ছয় বছরে উন্নয়নশীল তো হবেই; উন্নত দেশ হিসেবে এগিয়ে যাওয়ার পথ সুগম করতে পারবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা উন্নয়নশীল দেশ হিসেবে, আমরা শর্তগুলো পূরণ এমন পর্যায়ে করেছি যদি আমরাও না আসি, কেউ যদি আসে তারা এটাকে ধ্বংস করতে না চায় বা এই উন্নয়নের ধারাটাকে অব্যাহত রাখতে পারে তাহলে কিন্তু আমাদের আর কেউ পিছু হটাতে পারবে না। তবে এখানে আমাদের সন্দেহ আছে। সন্দেহ হচ্ছে এই কারণে যে ৯৬ থেকে ২০০১ পর্যন্ত আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে যে উন্নয়নগুলো আমরা করেছিলাম ২০০১ সালে যখন বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসে সেগুলো একে একে তারা ধ্বংস করে দিয়েছিল। তাহলে এই দেশে এই উন্নয়নের অগ্রযাত্রা তারা ধরে রাখতে পারবে কি না আমার সন্দেহ আছে। পারবে না। একমাত্র আওয়ামী লীগ পারবে।’

প্রধানমন্ত্রীর বক্তব্যের পর অধিবেশন সমাপ্তি সম্পর্কে রাষ্ট্রপতির আদেশ পাঠ করার মধ্য দিয়ে অধিবেশনের ইতি টানেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। পাঁচ দিনের এই অধিবেশনে পাঁচটি বিল পাস হয়।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: