প্রচ্ছদ / ময়মনসিংহ / বিস্তারিত

ত্রিশালে এক জেএমবি সদস্য গ্রেফতার

৯ এপ্রিল ২০১৮, ৯:৩৪:৩৩
ঢাকা, ০৯ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : ময়মনসিংহের ত্রিশাল থানার নাশকতার পরিকল্পনা করার অভিযোগে সন্ত্রাস বিরোধী আইন মামলার আসামী এক জেএমবি সদস্যকে আটক করেছে র‌্যাব। ময়মনসিংহস্থ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-১৪ এর একটি বিশেষ টিমের অভিযান চালিয়ে ফেনী জেলার সদর থানাধীন লালপোল এলাকায় নব্য জেএমবি সদস্য মোঃ রাশেদ উল ইসলাম (২১) নামে এক যুবক আটক করেছে।

র‌্যাব জানায়, ইতিপূর্বে নাশকতা পরিকল্পনা করায় আটককৃত রাশেদসহ অন্যান্যদের বিরুদ্ধে ত্রিশাল থানায় মামলা রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর পোস্ট দেখে রাশেদের বন্ধুত্ব হয় অপর নব্য জেএমবি সদস্য মোঃ ইসমাইল হোসেনের সাথে। ইসমাইলের মাধ্যমে রাশেদের পরিচয় ঘটে আবু শামস নামক একই গ্র“পের আরেক সদস্যের সাথে। এর আগে বগুড়া থেকে ইসমাইল এবং ময়মনসিংহের ত্রিশাল থেকে আবু শামসকে গ্রেফতার করে র‌্যাব-১৪ একটি বিশেষ টিম।

রাশেদ নোয়াখালী জেলার চরকলমি থানাধীন কোম্পানীগঞ্জের মোঃ হানিফ মিয়ার ছেলে বলে জানা গেছে। সে ফেনীর সোনাগাজী থানা এলাকার দারুল উলামা মাদ্রাসায় অধ্যয়নরত ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাশেদ জঙ্গিবাদের সাথে জড়িত বলে স্বীকার করেছে। রবিবার বিকেলে র‌্যাব-১৪ কর্মরত এএসপি ও সহকারী পরিচালক (অপস্)মোঃ হাফিজুল ইসলাম বাবু এক প্রেস বিজ্ঞপ্তিতে গনমাধ্যমকর্মীদের এই খবর সত্যতা নিশ্চিত করেছেন।

পরে শনিবার গতকাল রাত ১১ টার দিকে ফেনী থেকে রাশেদকে গ্রেফতার করে র‌্যাব। রাশেদকে ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার মামলা নং-০৪, তারিখ ০৩ নভেম্বর ২০১৭ ইং, সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৮/৯(৩) মামলায় জড়িত দেখিয়ে পুলিশে হস্তান্তর করা হবে বলেও জানায় র‌্যাবের এই কর্মকর্তা।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: