প্রচ্ছদ / রাজশাহী / বিস্তারিত

শেরপুরে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানীর আভিযোগ

৯ এপ্রিল ২০১৮, ৯:২০:২৪
ঢাকা, ০৯ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : বগুড়ার শেরপুর জোড়গাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিমের বিরুদ্ধে শিক্ষার্থীদের শ্লীলতাহানীর অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে এলাকার বিভিন্ন মহলে ব্যাপক ক্ষোভের সৃস্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে জানাযায়, উপজেলার সুঘাট ইউনিয়নের জোড়গাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিম গত শনিবার সকাল ৯টায় স্কুলে আসেন, এসময় একই বিদ্যালয়ের ষষ্ঠ ও ৭ম শ্রেনীর দুই ছাত্রী স্কুলে আসলে প্রধান শিক্ষক তাদেরকে তার ব্যাক্তিগত কাজে অফিস কক্ষে ডেকে পাঠায়, শিক্ষকের ডাকে তারা অফিস কক্ষে এলে ষষ্ঠ শ্রেণীর ছাত্রীকে লম্পট রেজাউল বাহিরে যেতে বলে এবং ৭ম শ্রেনীর ছাত্রী (১৩) কে তার কাছে বসিয়ে নিয়ে অশ্লীল কথাবলা শুরু করে এবং এক পর্যায়ে তার স্পর্শকাতর জায়গাতে হাত দেয়।

তখন সেই ছাত্রী নিজের ইজ্জত রক্ষায় চিৎকার করে অফিস কক্ষ থেকে বেরিয়ে আসে। পরে স্কুলের সহপাঠি সহ শিক্ষকদের মাঝে বিষয়টি যানাযানি হয়। এক পর্যায়ে এলাকাবাসী সহ অভিভাবকদের মাঝে বিষয়টি নিয়ে ক্ষোভের সৃস্টি হয়। এলাকা বাসি শিক্ষা প্রতিষ্ঠানের অফিস কক্ষ ঘেরাও করে লম্পট প্রধান শিক্ষকের বিচারের জোর দাবী জানায়।

এ প্রসঙ্গে বিদ্যালয়ের একাধীক শিক্ষার্থীর সাথে কথা বললে তারা জানান, এই শিক্ষক অনেক দিন ধরে আমাদের সাথে এমন আচরন করে আসছে। আজকে করেছে ভবিষ্যতেও করবে তাই এই যৌন নির্যাতন কারী প্রধান শিক্ষকের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই। এদিকে ওই ছাত্রী ও তার পরিবারকে কোথাও কোন অভিযোগ না দেয়ার জন্য প্রধান শিক্ষকের একটি চক্র হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয় নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিমের সাথে কথা বললে তিনি জানান, ওই মেয়ে আমার কাছে বিদ্যালয়ের বিভিন্ন ছাত্র ছাত্রীর প্রেম সংক্রান্ত তথ্য দেওয়ার জন্য এসেছিল। আমি তাকেও প্রেম ঘটিত বিষয় নিয়ে বিভিন্ন ভাবে বোঝানোর চেষ্টা করেছি এবং তিনি তার বিরুদ্ধে ছাত্রীর আনিত অভিযোগটি অস্বীকার করেন।

এ বিষয় নিয়ে মোবাইল ফোনে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হাসান চাঁন বলেন, বিষয়টি নিয়ে আমরা বিদ্যালয়ে বসেছিলাম এবং ঘটনাটি নিয়ে তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত শেষে সে দোষি সাব্যস্ত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ প্রসঙ্গে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজমুল হকের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ ব্যাপারে লিখিত কোন অভিযোগ পাই নাই, পাইলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবো।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: