প্রচ্ছদ / খুলনা / বিস্তারিত

ঝিনাইদহে পরিবার পরিকল্পনা সহকারীদের মধ্যে ট্যাব বিতরণ ও কর্মশালা শুরু

৯ এপ্রিল ২০১৮, ৯:১৭:০৮
ঢাকা, ০৯ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঝিনাইদহে মাঠ পর্যায়ের পরিবার পরিকল্পনা সহকারীদের মধ্যে ট্যাব বিতরণ ও কর্মশালা শুরু হয়েছে। আজ সোমবার সকালে শহরের ফুড সাফারির সম্মেলন কক্ষে দুই দিন ব্যাপী এ কর্মশালার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী দিনে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা. জাহিদ আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক বাকাহীদ হোসেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আইসিডিডিআরবি’র প্রোগ্রাম ম্যানেজার ডা. রেজা আলী। কর্মশালায় ঝিনাইদহের বিভিন্ন উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন, ২০১৫ সালে টাঙ্গাইলে পাইলট প্রকল্পের মাধ্যমে ই-এমআইএস কার্যক্রম শুরু করে। এই কার্যক্রমের মাধ্যমে পরিবার কল্যাণ সহকারীরা মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহ করার জন্য যে রেজিস্ট্রার খাতা ব্যবহার করতেন। তার পরিবর্তে ট্যাব ব্যাবহার করতে পারবেন।

ডিজিটাল বা তথ্য প্রযুক্তি ব্যবহার করে এই স্মার্ট ট্যাবের মাধ্যমে যাবতীয় কাজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ে যুগান্তকারী পরিবর্তন আনতে সক্ষম হবে। যার মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তরের সেবার মান আরও বৃদ্ধি পাবে।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: