ফ্রান্সে বাংলা কাগজের কমিউনিটি এওয়ার্ড অনুষ্টিত

৪ এপ্রিল ২০১৮, ৫:২০:১২
ঢাকা, ০৪ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : বর্ণাট্য আয়োজনে আর ঝাকঝমকপূর্ণ ভাবে ফ্রান্সের প্যারিসে গত রবিবার ফ্রান্স বাংলা কাগজ কমিউনিটি এওয়ার্ড -২০১৮ অনুষ্টিত হয়েছে, এই অনুষ্ঠানে অংশ নিতে বাংলা কাগজ পরিবারের অধিকাংশ সদস্যসহ যুক্তরাজ্য থেকে দুই শতাধিক বৃটিশ বাঙালী এবং স্পেন ইটালীসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে গণমাধ্যমকর্মীসহ কমিউনিটির শীর্ষ নেতৃবৃন্দ এই ঝাকঝমকপূর্ণ অনুষ্ঠানে যোগ দেন। ফ্রান্সে বাংলাদেশীদের ইতিহাসে দুই শতাধিক বৃটিশ বাঙালীসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আসা অতিথিদের নিয়ে এতো বড় আয়োজনের কোনো অনুষ্ঠান এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হল । বর্ণাঢ্য অনুষ্টানে ফ্রান্সের বাঙালী কমিউনিটিতে সাফল্য অর্জনকারী বিভিন্ন কীর্তিমান ব্যক্তিদের এওয়ার্ড প্রদান করা হয়।

এওয়ার্ড প্রাপ্তরা হলেন: কাজি এনায়েত ঊল্লাহ,তজাম্মেল হক টনি এমবিই,শারমিন আব্দুল্লাহ হক,আব্দুস সালাম,ফখকরুল আকম সেলিম,মফিজ আলী,হাসনাত জাহান,টিএম রেজা,শাহাদাত হুসেন,মুজিবুর রহমান এবং শহিদুল আলম মানিক ও নজরুল ইসলাম সাধুকে মরণোত্তর।

বাংলাদেশর অকৃত্রিম বন্ধু ফিলিপস মার্ক এডওয়ার্ড আলফনসো কে এয়ার্ড প্রদান করা হয়।তিনি স্বাধীন বাংলাদেশে ভিসা বহনকারী প্রথম কোনো ভিনদেশী।তিনি ফ্রান্সের স্বনামধন্য সাংবাদিক লেখক ও প্রযোজক।

ভেন্যু হিসেবে বাছাই করা হয়েছিল প্যরিসের লা পালমো দ্য রিসিপসিয়নের মতো অভিজাত বানকুয়েটিং হল যেখানে এই প্রথম কোনো বাংলাদেশী অনুষ্ঠান অনুষ্টিত হয়েছে।

এতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত সবাইকে মাতিয়ে তোলে। গান পরিবেশন করেন,সুমা দাস,শতাব্দী প্রমুখ।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: