প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

আজ সন্ধ্যায় এটিএন বাংলার পর্দায় ‘কাদামাটির’ বিশেষ অনুষ্ঠান

২৬ মার্চ ২০১৮, ১:৫৮:২০

ঢাকা, ২৫ মার্চকারেন্ট নিউজ বিডিআজ ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস। মূলত এই দিবস কে কেন্দ্র করে বিভিন্ন চ্যানেল গুলিতে অনুষ্ঠিত হয় বিশেষ বিশেষ স্বল্প নাটক, টেলিফিল্ম, গান , নৃত্য ইত্যাদি। কিন্তু ‘কাদামাটি’ নামক এক সাংস্কৃতিক সংগঠন আজ এটিএন বাংলায় সন্ধ্যায় ৬.৩০ মিনিটে একঝাঁক তরুণ -তরুণীকে নিয়ে প্রদর্শন করছে এক ব্যতিক্রমী নৃত্য অনুষ্ঠান যার নাম ‘আমি সেই বীরঙ্গনা ‘ এই নৃত্যের কোরিওগ্রাফিতে ছিলেন ফেরদৌস আশরাফ ।

কাদামাটির এই অনুষ্ঠানে শুধু নৃত্য দেখানো হবে না, দেখানো হবে পুরো মুক্তিযোদ্ধাকালীন সময়ের ঘটনা চিত্র । এক ভিন্ন ধরণের নৃত্যভিনয় প্রকাশ যেখানে নাচের সাথে সাথে অভিনয় থাকে এবং প্রতিটা মিনিটে এক চরিত্র থেকে অন্য চরিত্রে চলে যেতে হয় ।

এই বিষয় জানতে চাইলে ‘কাদামাটির ‘কর্ণধার ফেরদৌস আশরাফ বলেন , শুধু কোনো একটি বিশেষ দিবসে আমরা এই বিশেষ নৃত্য অভিনয় প্রদর্শন করি না। আমরা সবসময় দেশের বিভিন্ন অঞ্চল গুলিতে আমাদের এই নৃত্য অনুষ্ঠান করে থাকি। তাছাড়া বিশেষ দিন গুলিতে একটু বিশেষ কিছুই করার চেষ্টা করি । শিক্ষামূলক ও সমাজের বিভিন্ন দিক আমরা তুলে ধরি আমাদের এই অভিনয় এবং নাচের মধ্যে ।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: