প্রচ্ছদ / ভ্রমন / বিস্তারিত
 

For Advertisement

600 X 120

ঢাকার কাছেই পনড গার্ডেন পার্ক

১২ মার্চ ২০১৮, ১০:২১:০৫

ঢাকা, ১২ মার্চকারেন্ট নিউজ বিডি : চমৎকার প্রাকৃতিক পরিবেশে গড়ে উঠেছে একটি চমৎকার পর্যটন কেন্দ্র। বেসরকারি উদ্যোগে গড়া পনড গার্ডেন পার্কটি ইতোমধ্যেই ভ্রমণপিপাসুদের নজর কেড়েছে। কোলাহলমুক্ত স্থানটির মনোরম পরিবেশ থেকে ঘুরে আসতে পারেন।

অবস্থান
ঢাকা থেকে ২৫ কিলোমিটার দূরে কাঁচপুর ব্রিজ থেকে ৭ কিলোমিটার উত্তরে কাঞ্চন পৌরসভায় অবস্থিত পনড গার্ডেন পার্কটি।

বৈশিষ্ট্য
গ্রামীণ আদলে গড়া বিশাল এ পার্কটিতে বিনোদনের জন্য রয়েছে নানা আয়োজন। পুকুরের মাঝখানে ফোয়ারা আর ভাসমান সেতু দর্শনার্থীদের নিঃসন্দেহে মুগ্ধ করবে। পুকুর থেকে তাজা মাছ ধরে পরিবেশনের ব্যবস্থাও রয়েছে এখানে।

উপাদান
এখানে রয়েছে ১৬ সিটের সুপার চেয়ার, শিশুদের জন্য ইঞ্জিন ট্রেন, আনন্দ ঘুর্ণন, হেলিকপ্টার, ব্যাটারি গাড়ি, স্লিপার, দোলনা, ঢেঁকি ইত্যাদি। পার্কজুড়ে চোখে পড়বে ফোয়ারা, ভাসমান সেতু, ফুলের বাগান, চিত্রা হরিণ, বানর আর পাখি। দেখবেন জীবিত মাছ নিয়ে সাজানো ফিশ মিউজিয়াম।

সুবিধা
১শ’ থেকে ৫শ’ জন পর্যন্ত পিকনিক করতে পারবেন এখানে। খাবারের জন্য রয়েছে দ্বিতল ডাইনিং হল। আছে বাবুর্চি, ডেক, হাড়ি, পাতিলের ব্যবস্থা।

খেলাধুলা
এখানে খেলাধুলার বিশেষ ব্যবস্থা রয়েছে। পার্কে মিউজিক্যাল চেয়ার, পিলো রানিং, রশি টানাটানি, বাস্কেট, ভলি, ব্যাডমিন্টন, হাড়ি-ভাঙা ইত্যাদি খেলার সুযোগ রয়েছে।

বিশেষ ব্যবস্থা
পার্কটিতে পর্যাপ্ত বিশুদ্ধ পানি, বিদ্যুৎ ও টয়লেটের সুব্যবস্থা রয়েছে। আছে ফাস্টফুড, গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাও। এছাড়া দর্শনার্থীরা বিশ্রামাগারের দ্বিতীয় তলার খোলামেলা বারান্দায় বসেও সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

 

For Advertisement

600 X 120

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: