প্রচ্ছদ / ধর্ম / বিস্তারিত
 

For Advertisement

600 X 120

বেনামাজি গরিবরা কি ধনীর আগে বেহেশতে যাবে?

১০ মার্চ ২০১৮, ৩:৪৫:১৭

ঢাকা১০ মার্চকারেন্ট নিউজ বিডি : গরিবরা ধনীদের পাঁচশ বছর আগে বেহেশতে যাবে। কিন্তু ধনী ও গরিব বলতে কাদের বোঝানো হয়েছে, সেটি আগে জানতে হবে। এখানে ওই ধনী ব্যক্তিকেই বোঝানো হয়েছে, যার ইমান, আখলাক, আমল সম্পূর্ণরূপে আল্লাহর কাছে পছন্দনীয় এবং আল্লাহর কাছে সেই ব্যক্তি পছন্দনীয়।

গরিব ব্যক্তি বলতে তাঁকে বোঝানো হয়েছে, যার ইমান, আখলাক, আমল সবটাই আল্লাহতায়ালার কাছে পছন্দনীয়। এ দুইয়ের মধ্যে একমাত্র পার্থক্য হচ্ছে, ধনী ব্যক্তির কাছে সম্পদ অনেক বেশি, সম্পদের হক কিন্তু সে আদায় করেছে এবং গরিব বা ফকির ব্যক্তির কাছে সম্পদ নেই। সম্পদ না থাকার কারণে গরিব ব্যক্তির হিসাব-নিকাশটা কম হবে, সংক্ষিপ্ত হবে, সে তাড়াতাড়ি যেতে পারবে এবং ধনী ব্যক্তির সম্পদের হিসাব অবশ্যই দিতে হবে, তাই তার যেতে দেরি হবে।

দরিদ্র ব্যক্তির প্রশ্নপত্রে প্রশ্নের সংখ্যা কম, তাই সে দ্রুত চলে যাবেন এবং ধনী ব্যক্তির প্রশ্নপত্রে প্রশ্নের সংখ্যা বেশি, সময় বেশি লাগবে, তাই তার যেতে দেরি হবে। এটি হচ্ছে যুক্তির বক্তব্য। কিন্তু ধনী-গরিব উভয়কেই আল্লাহর কাছে পছন্দনীয় হতে হবে। আপনি যেটা বলছেন, তার সঙ্গে এই ধনী-গরিবের জান্নাতে যাওয়ার কোনো সম্পর্ক নেই।

 

For Advertisement

600 X 120

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: